বর্তমান করোনা পরিস্থিতিতে ঈদ উল ফিতর উপলক্ষে করিমগঞ্জ জেলা প্রশাসনের বৈঠক। ঈদগাহে নামাজ না পড়ার নির্দেশ জেলা প্রশাসনের।

বর্তমান করোনা পরিস্থিতিতে ঈদ উল ফিতর উপলক্ষে করিমগঞ্জ জেলা প্রশাসনের বৈঠক। ঈদগাহে নামাজ না পড়ার নির্দেশ জেলা প্রশাসনের।

ঈদগাহে নামাজ না পড়ার নির্দেশ জেলা প্রশাসনের।

- বর্তমান করোনা পরিস্থিতিতে ঈদ উল ফিতর উপলক্ষে মঙ্গলবার দুপুর ১২ টার সময় জেলা গ্ৰন্থাগার মিলনায়তনে করিমগঞ্জ জেলা প্রশাসনের এক বৈঠক অনুষ্ঠিত হয়। এই বৈঠকে জেলা প্রশাসনের পক্ষ থেকে বর্তমান করোনা পরিস্থিতিতে ঈদ উল ফিতর উপলক্ষে ঈদগাহে নামাজ না পড়ার নির্দেশ দেওয়া হয়। এদিন দৈনিক নববার্তা প্রসঙ্গ পত্রিকার সম্পাদক হাবিবুর রহমান চৌধুরীর পৌরহিত্যে অনুষ্ঠিত সভায় করিমগঞ্জ জেলার বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা, ইসলামিক ধর্মীয় সংগঠনের নেতারা, বিধায়কগণ এবং প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারা অংশগ্রহণ করেন। এই বর্তমান করোনা পরিস্থিতিতে ঈদ উল ফিতর উপলক্ষে করিমগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এদিনের সভায় সর্বশেষ এসওপি অনুযায়ী ঈদ উল ফিতর উৎসব উদযাপন করার উপর গুরুত্ব আরোপ করা হয়েছে। সভার শুরুতে করিমগঞ্জ জেলার অতিরিক্ত জেলাশাসক নিসার্ঘ হেগরে সর্বশেষ এসওপি তুলে ধরেন। জেলা গ্ৰন্ত্রাগার মিলনায়তনে আয়োজিত সভায় বিভিন্ন ঈদগাহ কমিটির কর্মকর্তারা বক্তব্য রাখেন। তারা বর্তমান করোনা পরিস্থিতির কঠিন সময়ে ঈদ উল ফিতরের নামাজ আদায় করা নিয়ে কথা বলেন। জেলাশাসক আম্বামাতুন এম পি এবং পুলিশ সুপার মায়াঙ্ক কুমার বলেন যে কয়েকটি ইসলামিক ধর্মীয় সংগঠন জেলা প্রশাসনের কাছে আবেদন করেছিল যে ঈদ উল ফিতর উৎসব উপলক্ষে নামাজ পড়ার ক্ষেত্রে সরকারি বিধি নিষেধের কিছুটা শীতিল করার জন্য কিন্তু উনারা এদিনের সভায় বলেন যে রাজ্য‌ সরকারের বিধিনিষেধকে জেলা প্রশাসন রাজ্য সরকারের নির্দেশ ছাড়া শীতিল করতে পারে না। সর্বশেষে জেলাশাসক আম্বামাতুন এম পি এবং পুলিশ সুপার মায়াঙ্ক কুমার ইসলাম ধর্মাবলম্বীদের এসওপি মেনে ঈদের নামাজ আদায় করার উপর গুরুত্ব আরোপ করেন। এছাড়াও এদিনের সভায় বক্তব্য রাখেন প্রাক্তন মন্ত্রী তথা দক্ষিণ করিমগঞ্জের বর্তমান বিধায়ক সিদ্দিক আহমেদ, উত্তর করিমগঞ্জের বিধায়ক কমলাক্ষ দে পুরকায়স্থ, করিমগঞ্জ টাউন ঈদগাহ কমিটির যুগ্ম সম্পাদক দেওয়ান আব্দুল হেকিম, করিমগঞ্জ জেলা নদওয়ার সভাপতি মাওলানা আসাব উদ্দিন ও আছিমগঞ্জ ঈদগাহ কমিটির সম্পাদক কাজী আতিকুর রহমান প্রমুখ ব্যাক্তিবর্গ।

LEAVE A COMMENT

Comment