হাইলাকান্দিতে এস কে রায় সিভিল হাসপাতাল পরিদর্শন করলেন রাজ্যের স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রী ডক্টর কেশব মহন্ত। কনটেইনমেন্ট জোনে কোবিদ টেস্ট বাড়ানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রীর।

হাইলাকান্দিতে এস কে রায় সিভিল হাসপাতাল পরিদর্শন করলেন রাজ্যের স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রী ডক্টর কেশব মহন্ত। কনটেইনমেন্ট জোনে কোবিদ টেস্ট বাড়ানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রীর।

হাইলাকান্দিতে এস কে রায় সিভিল হাসপাতাল পরিদর্শন করলেন রাজ্যের স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রী ডক্টর কেশব মহন্ত। কনটেইনমেন্ট জোনে কোবিদ টেস্ট বাড়ানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রীর।

হাইলাকান্দি সফরে এসে রাজ্যের স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রী ডক্টর কেশব মহন্ত আজ হাইলাকান্দির এস কে রায় সিভিল হাসপাতাল পরিদর্শন করলেন। এদিন রাজ্যের স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রী ডক্টর কেশব মহন্ত কনটেইনমেন্ট

জোনগুলিতে কোবিদ টেস্টিং বাড়ানোর নির্দেশ দিয়েছেন। তিনি সোমবার হাইলাকান্দিতে  জেলাশাসকের কার্যালয় কনফারেন্স হলে অনুষ্ঠিত কোবিদ পরিস্থিতি খতিয়ে দেখতে জনপ্রতিনিধি ও প্রশাসনের উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে এক বৈঠকে মিলিত হয়ে বলেন যে হোম আইসোলোসিনে,কোভিদ কেয়ার সেন্টার এবং হাসপাতালে চিকিৎসাধীন কোবিদ রোগীদের নেগেটিভ রিপোর্ট না পাওয়া পর্যন্ত স্বাস্থ্য বিভাগ থেকে গভীরভাবে অবজারভেশন জারি রাখতে হবে। হাইলাকান্দির জেলা উপায়ুক্ত মেঘানিধি দাহাল সভায় পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করে জানান যে জেলায় ৪৮ টি কনটেইনমেন্ট জোনগুলিতে সাধারণ নাগরিকদের আরো টেস্টিং বাড়ানোর নির্দেশ দেন।

 

জেলা উপায়ুক্ত‌ দাহাল জানান কাটলিছড়ার নির্মাণ সম্পুর্ণ আইটিআই ভবনকে প্রয়োজনে কোভিদকেয়ার সেন্টার হিসেবে চালু করার প্রস্তুতি সম্পন্ন। আজকের সভায় অংশ নিয়ে স্বাস্থ্য বিভাগের অধ্যক্ষ সচিব অনুরাগ গোয়েল জেলার হাসপাতালগুলোর অভ্যর্থনার জন্য একটি সুনির্দিষ্ট জায়গা তৈরি করে এতে অক্সিমিটার এবং অক্সিজেন সিলিন্ডার মজবুত রাখতে মুখ্যমন্ত্রীর নির্দেশের কথা সুনিশ্চিত করতে বলেন,যাতে করে কোন রোগী এলে সঙ্গে সঙ্গে অক্সিজেন লেভেল দ্রুত মেপে প্রয়োজন হলে দ্রুত অক্সিজেন পরিষেবা দিয়ে চালু করা যায়। রাতের বেলা চিকিৎসালয়গুলিতে চিকিৎসক থাকার কথা সুনিশ্চিত করতে জেলা প্রশাসনকে জানিয়ে দেন স্বাস্থ্য বিভাগের অধ্যক্ষ সচিব। পাশাপাশি তিনি হাইলাকান্দিতে একটি অক্সিজেন জেনারেশন প্লান্ট চালু করতে রাজ্য সরকার থেকে ব্যবস্থা নেওয়া হবে । এছাড়াও অধ্যক্ষ সচিব আরো জানান যে ভ্যাক্সিনেশন এর অনলাইন রেজিস্ট্রেশন পরিচিতির জন্য আঁধার কার্ড এবং প্যান কার্ডের মতো ডকুমেন্ট যাদের নেই তাদের ক্ষেত্রে পরিচিত স্বাব্যস্থের জন্য জেলা প্রশাসন থেকে ভেরিফাই এবং নোডাল অফিসার নিযুক্ত করতে একটি সার্কুলার শীঘ্রই চালু করা হচ্ছে। করিমগঞ্জ জেলার বদরপুরে ১৬ টি রেলওয়ে কোচে ৩২০ টি

চিকিৎসা শয্যা তৈরি রাখা হয়েছে বলেও অধ্যক্ষ সচিব অনুরাগ গোয়েল জানান। আজকের এই বৈঠকে জেলা উন্নয়ন আয়ুক্ত রঞ্জিত কুমার লস্কর জানান চা বাগান এলাকায় হোম আইসোলোশন না করার সরকারি সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে জেলার ১৯ টি চা বাগানে এখন পর্যন্ত প্রায় ১০০ টি কেয়ার সেন্টার নির্মাণের জন্য ইতিমধ্যে ভবন সনাক্ত করা হয়েছে। রাজ্যের স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রী ডক্টর কেশব মহন্ত হাইলাকান্দি জেলার কোবিদ পরিস্থিতি মোকাবিলায় প্রশাসনের নেওয়া পদক্ষেপ সম্পর্কে সন্তোষ ব্যাক্ত করে জানান যে রাজ্যে এই মুহূর্তে অক্সিজেনের অভাব নেই। জেলা উপায়ুক্ত‌ মেঘানিধি দাহাল জানান যে জেলায় কোবিদের ঔষধ এবং চিকিৎসা সামগ্রী মজুদ পর্যাপ্ত রয়েছে এবং জেলা উপায়ুক্তের কার্যালয়ে স্থাপিত কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষে থেকে জেলার পজিটিভ প্রবণ এলাকাগুলি সম্পর্কে বিশদ এনালাইসিস করে আরো টেস্টিংয়ের ক্যাম্প ‌করা হচ্ছে। এছাড়াও হোম আইসোলোশনে থাকা ব্যাক্তিদের উপর নজরদারি চালাতে জেলায় ৩৮৫ টি টাস্কফোর্স ম্যানেজমেন্ট কমিটি গঠন করে দেওয়া হয়েছে। এই কমিটিগুলো হোম আইসোলোশনে থাকা রোগীদের উপর নজরদারি চালাচ্ছে পাশাপাশি পুলিশ থেকেও নজর রাখা হচ্ছে। এর আগে রাজ্যের স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রী মহন্ত হাইলাকান্দি শহরের এস কে রায় সিভিল হাসপাতালে নির্মীয়মান আইসিউ সহ গোটা হাসপাতাল পরিদর্শন করেন। সোমবারের এই বৈঠকে করিমগঞ্জের সাংসদ কৃপানাথ মালাহ জেলার তিন বিধায়ক নিজাম উদ্দিন চৌধুরী,সুজাম উদ্দিন লস্কর এবং জাকির হোসেন লস্কর সহ বিজেপি কর্মী মিলন দাস এবং মুন স্বর্ণকার,

অন্যান্যদের মধ্যে অংশ নেন জনসংযোগ আধিকারিক সাজ্জাদুল হক চৌধুরী, জেলা বিজেপি সভাপতি স্বপন ভট্টাচার্য, সাধারণ সম্পাদক স্বপন পাল,মাটিজুরি পাইকান জিপির সভাপতি তথা হাইলাকান্দি এস কে রায় সিভিল হাসপাতালের পরিচালন সমিতির সদস্য রাজেশ চন্দ্র রায় প্রমুখ ব্যাক্তিবর্গ।

LEAVE A COMMENT

Comment