অসহায় ইব্রাহিম আলীর ঘর পরিদর্শন করেন বুন্দাশিল জিপির প্রতিনিধি দল

অসহায় ইব্রাহিম আলীর ঘর পরিদর্শন করেন বুন্দাশিল জিপির প্রতিনিধি দল

অসহায় ইব্রাহিম আলীর ঘর পরিদর্শন করেন বুন্দাশিল জিপির প্রতিনিধি দল

বদরপুর বিধানসভা সমষ্টির অন্তর্গত বুন্দাশিল জিপির ১০ নং ওয়ার্ডের আখালীগোল গ্রামের ইব্রাহিম আলীর জীবন সংগ্রাম কীভাবে চলছে সে বিষয়ে সংবাদ মাধ্যমে সংবাদ পরিবেশনের সঙ্গে সঙ্গেই ঝড় উঠেছিল। এই ঝড়ের অংশীদার  আলেখারগোলের আনোয়ার হোসেন, আব্দুল মুনিম, এমাদ উদ্দিন  এবং  এংলার বাজারের  Sodial Vision (Ngo) র CEO তথা  বিশিষ্ট সমাজসেবী রিয়াজুর ছদিওল। বিশেষ করে বদরপুর খণ্ড উন্নয়নের অধীনে থাকা প্রতিটি গাঁও পঞ্চায়েতে বসবাস করা দরিদ্র ও অসহায় পরিবারের জন্য এক নবজাগরণের জন্ম হয়েছে। গোপন সূত্রে খবর প্রতিটি গাঁও পঞ্চায়েতের জন প্রতিনিধিরা তাদের এলাকায় গিয়ে দরিদ্র অসহায় পরিবারের সাথে যোগাযোগ রক্ষা করে আসছেন। ইব্রাহিম আলীর জীবন সংগ্রাম কীভাবে চলছে সে বিষয়ের সংবাদ  করিমগঞ্জ জেলা উপায়ুক্ত মহাশয়ের কাছে পৌছে যায়। এ দিকে বদরপুর আঞ্চলিক পঞ্চায়েত সভাপতি শ্রী দীপংকর রায়  সমাজসেবী  রিয়াজুর ছদিওলের সঙ্গে একান্ত সাক্ষাত্কারে দরিদ্র ও অসহায় পরিবারের জন্য সঠিক পদক্ষেপ গ্রহণ করা আশ্বাস দেন। তিনি এ বলেন  দরিদ্র পরিবার কে বঞ্চিত বা লুকিয়ে রাখা না হয়  সে বিষয়ে সংবাদ মাধ্যমকে সহযোগিতা করার প্রতিশ্রুতি দেন। 
              ১৪ জুন সকাল বেলা  বুন্দাশিল জিপির পক্ষ হতে এক প্রতিনিধি দল আনোয়ার হোসেন কে সঙ্গে নিয়ে আখালীগোল গ্রামের ইব্রাহিম আলীর ঘরে যান। প্রতিনিধি দলে ছিলেন  বদরপুর টাউন কমিটি র প্রাক্তন চেয়ারম্যান তথা বুন্দাশিল জিপি সভাপতির পিতা সমাজসেবী সৈয়দ কমর উদ্দিন, বুন্দাশিল জিপির সেক্রেটারি আব্দুল বাছিত ও ১০ নং ওয়ার্ডের ওয়ার্ড সদস্য বিলাল উদ্দিন। 
সরজমিনে তদন্ত করে দেখা যায় ইব্রাহিম আলীর ভোট এখন ও নিকটবর্তী  এংলার বাজার জিপির ৭ নং ওয়ার্ডে অন্তর্ভুক্ত আছে এবং    এংলার বাজার  জিপির ৭ নং ওয়ার্ড সদস্য মতিউর রহমানের সঙ্গে যোগাযোগ করেন রিয়াজুর ছদিওল।  মতিউর রহমান  বলেন যদিও ইব্রাহিম আলীর ভোট আমাদের ওয়ার্ডে কিন্তু বাস্তবে সে স্থায়ী ভাবে বসবাস করে আসছে বুন্দাশিল জিপির ১০ নং ওয়ার্ডের আখালীগোল গ্রামে তাই তিনি ইব্রাহিম আলীকে ভোট স্থানান্তরের পরামর্শ দেন।  এ দিকে এলাকার জনগণ ইব্রাহিম আলীর জন্য  একটি গৃহের ব্যবস্থাপনা করার জন্য  সকলের সহযোগিতা কামনা করে আসছেন। এই সহযোগিতায় ব্যক্তিগত ভাবে  সহযোগিতা আশ্বাস দেন বুন্দাশিল জিপির প্রতিনিধি দল।খুব  শীঘ্রই এংলার বাজার জিপি থেকে  ইব্রাহিম আলীর ভোট স্থানান্তর করা হবে।

LEAVE A COMMENT

Comment