জেনারেশন ইন্টারভেনশন প্রকল্পের অধীনে কাছাড় জেলার ৪৪ জন বয়ন শিল্পীকে ফ্লাই -শাটল ফ্রেম সহ বিভিন্ন হস্ততাত ও বস্ত্র সামগ্রী বিতরণ করা করা হয

জেনারেশন ইন্টারভেনশন প্রকল্পের অধীনে কাছাড় জেলার ৪৪ জন বয়ন শিল্পীকে ফ্লাই -শাটল ফ্রেম সহ বিভিন্ন হস্ততাত ও বস্ত্র সামগ্রী   বিতরণ  করা করা হয

দেশের বাইরে থাকা মানুষ অনলাইন অর্ডার করে এই সামগ্রী যাতে ক্রয় করতে পারেন সে ব্যাপারে ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট সবাইকে পরামর্শ দেন জেলাশাসক।

হস্ততাত বিভাগে চলতি অর্থবছরের ইনকাম জেনারেশন ইন্টারভেনশন প্রকল্পের অধীনে কাছাড় জেলার ৪৪ জন বয়ন শিল্পীকে ফ্লাই -শাটল ফ্রেম সহ বিভিন্ন হস্ততাত ও বস্ত্র সামগ্রী   বিতরণ  করা করা হয। শিলচরের জ্যোতি কলা কেন্দ্রে আয়োজিত এক সভায় আনুষ্ঠানিকভাবে এই সামগ্রী বিতরণ করে জেলাশাসক কীর্তি জল্লি। জেলাশাসক জল্লি তার বক্তব্যে বলেন, অসমের হস্ততাত ও বস্ত্র উৎপাদিত সামগ্রী সমগ্র দেশ তথা বিশ্বের  বিভিন্ন প্রান্তে মানুষের কাছে জনপ্রিয়। তাই এখানকার  বিশেষ করে মনিপুরী ফানেক/মেখলা  উৎপাদন করে মহিলা বয়ান শিল্পীরা ব্যাপক ভাবে উপকৃত হতে পারবেন। দেশের বাইরে থাকা মানুষ অনলাইন অর্ডার করে এই সামগ্রী যাতে ক্রয় করতে পারেন সে ব্যাপারে ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট সবাইকে পরামর্শ দেন জেলাশাসক।

অনুষ্ঠানে ডিস্ট্রিক্ট ডেভেলপমেন্ট কমিশনার রাজীব রায় এ প্রসঙ্গে বিভাগটির সামগ্রী গ্রহণ করে মহিলাদের হস্ততাত ও বস্ত্রশিল্প উৎপাদনের ক্ষেত্রে যথেষ্ট সহায়ক হবে বলে আশা প্রকাশ করেন এবং বলেন এখন থেকে এই সামগ্রীর দ্বারা মহিলারা উৎপাদনের পরিমাণ তিনগুণ বৃদ্ধি করতে পারবেন। এতে উপস্থিত শিলচর সাংসদের প্রতিনিধি পুলক দাসও। অনুষ্ঠানের শুরুতে উদ্দেশ্য ব্যাখ্যা করেন হস্ততাত ও বস্ত্রশিল্প বিভাগের সহকারি সঞ্চালক এল হিরালাল সিংহ।

LEAVE A COMMENT

Comment