সর্বভারতীয় মহিলা কংগ্রেস কমিটির সভাপতি সুস্মিতা দেবের নেতৃত্বে শিলচর দেবদুত পয়েন্ট সংলগ্ন পেট্রোল পাম্পে একঘন্টা ব্যাপী ধরনা প্রদর্শনের পাশাপাশি গণ স্বাক্ষর অভিযান চালানো হয়।

সর্বভারতীয় মহিলা কংগ্রেস কমিটির সভাপতি সুস্মিতা দেবের নেতৃত্বে শিলচর দেবদুত পয়েন্ট সংলগ্ন পেট্রোল পাম্পে একঘন্টা ব্যাপী ধরনা প্রদর্শনের পাশাপাশি গণ স্বাক্ষর অভিযান চালানো হয়।

অস্বাভাবিক হারে পেট্রোপন্যের মূল্যবৃদ্ধি সহ নিত্য প্রয়োজনীয় খাদ্য দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ধরনা ও গণস্বাক্ষর অভিযান শুরু করল কংগ্রেস।

অস্বাভাবিক হারে পেট্রোপন্যের মূল্যবৃদ্ধি সহ নিত্য প্রয়োজনীয় খাদ্য দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ধরনা ও গণস্বাক্ষর অভিযান শুরু করল কংগ্রেস। বৃহস্পতিবার সর্বভারতীয় কংগ্রেস কমিটির নির্দেশে এ কর্মসূচি শুরু হয় শিলচরেও। শিলচর জেলা কংগ্রেস কমিটির ব্যবস্থাপনায় ও প্রাক্তন সাংসদ তথা সর্বভারতীয় মহিলা কংগ্রেস কমিটির সভাপতি সুস্মিতা দেবের নেতৃত্বে শিলচর দেবদুত পয়েন্ট সংলগ্ন পেট্রোল পাম্পে একঘন্টা ব্যাপী ধরনা প্রদর্শনের পাশাপাশি গণ স্বাক্ষর অভিযান চালানো হয়।

ধরনা চলাকালীন প্রাক্তন সাংসদ সুস্মিতা দেব বলেন, গত সাত বছর আগে “বহুত হুয়ে মেঙ্গাই কি মার, আবকি বার মোদী সরকার” বলে মিথ্যা প্রবঞ্চনা দিয়ে কেন্দ্রের গদীতে বসে মোদী সরকার আজ রান্নার গ্যাসের মূল্য এক হাজার টাকা সহ পেট্রোল ডিজেলের মূল্য ১০০ টাকায় পৌঁছে দিয়েছেন। তিনি বলেন, চলতি বছরের জানুয়ারি মাস থেকে জুলাই মাস অবদি অর্থাৎ সাত মাসে ৬৫ বার পেট্রোল, ডিজেলের মূল্য বৃদ্ধি করা হয়েছে। গত সাত বছরে কেন্দ্রীয় সরকার শুধু পেট্রোলিয়াম পদার্থ থেকে ২৫ লক্ষ্য কোটি টাকা আয় করেছেন। এই টাকা কোথায় প্রশ্ন তুলে বলেন, মূল্য বৃদ্ধির যাতাকলে সহ অপরিপক্ক সিদ্ধান্তে রোজ নিত্যনতুন এসওপি দিয়ে জনগণকে গৃহবন্দী করে আজ মধ্যবিত্ত, নিম্নবিত্ত, ছোট ব্যবসায়ী, যান চালক, দিনমজুর, পরিযায়ী শ্রমিক দিশেহারা। কেননা শষ্যের তেল, রিফাইন তেল, ডাল, আটা, লবন ইত্যাদি নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্যের মূল্য বৃদ্ধি ও নেই রোজগারও। এমতবস্থায় সাধারণ মানুষ বেঁচে থাকা দায় হয়ে দাড়িয়েছে। সরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে কংগ্রেস দল বৃহত্তর আন্দোলন গড়ে তুলবে হুশিয়ারি দেন।

LEAVE A COMMENT

Comment