মিজো আগ্ৰাসনকারীদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান চালাতে গিয়ে লায়লাপুরে মিজো দুর্বৃত্তদের গুলিতে অসম পুলিশের ১ জন সাব ইন্সপেক্টর সহ ৬ জন পুলিশ জোয়ান হত।

মিজো আগ্ৰাসনকারীদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান চালাতে গিয়ে লায়লাপুরে মিজো দুর্বৃত্তদের গুলিতে অসম পুলিশের ১ জন সাব ইন্সপেক্টর সহ ৬ জন পুলিশ জোয়ান হত।

কাছাড়ের পুলিশ সুপার এবং ধলাই থানার ওসি সহ ১৫ জন পুলিশকর্মী গুরতর আহত। কাছাড়ের জেলাশাসকের গাড়ি ভাঙ্গচুর করল মিজো দুর্বৃত্তরা।

কাছাড় জেলার অসম-মিজোরাম সীমান্তবর্তী অঞ্চল লায়লাপুরে মিজো আগ্ৰাসনকারী দুর্বৃত্তদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান চালাতে গিয়ে সোমবার মিজো দুর্বৃত্তদের গুলিতে অসম পুলিশের ২১ নং ইণ্ডিয়ান রিসার্ভ পুলিশ ব্যাটালিয়ন ফোর্সের ১ জন সাব ইন্সপেক্টর সহ ৬ জন পুলিশকর্মী হত এবং কাছাড়ের পুলিশ সুপার বৈভব  নিম্বলকর সহ ধলাই থানার ওসি সাহাবুদ্দিন বড়ভুইয়া এবং আরো ১৫ জন পুলিশকর্মী গুরতর জখম হয়েছেন।

ঘটনার বিবরণে জানা যায় যে সোমবার কাছাড়ের পুলিশ সুপার বৈভব নিম্বলকরের নেতৃত্বে অসম পুলিশের দল অসম মিজোরাম সীমান্তবর্তী অঞ্চল লায়লাপুরে মিজো আগ্ৰাসনকারী দুর্বৃত্তদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান চালাতে গিয়ে মিজো দুর্বৃত্তদের এলোপাথাড়ি গুলির শিকার হন। জানা গেছে যে মিজো দুর্বৃত্তরা পাহাড়ের উপর থেকে অসম পুলিশ বাহিনীর উপর মারমুখী আক্রমণ চালায়। এতেই মিজো দুর্বৃত্তদের গুলিতে প্রাণ হারান অসম পুলিশের ২১আই আর ব্যাটেলিয়ন ফোর্সের সাব ইন্সপেক্টর হাইলাকান্দি শহরের বাসিন্দা স্বপন রায়,লালা কৃষ্ণপুরের বাসিন্দা সামসুজ্জামান লস্কর (বাবুল), শিলচরের কাবুগঞ্জের বাসিন্দা মঞ্জুরুল হক লস্কর, লিটন শুক্লবৈদ্য, শামসুল হক বড়ভুইয়া,মাহফিজুল বড়ভুইয়া । এখানে উল্লেখ্য যে এদিন সংবাদ সংগ্ৰহ করতে গিয়ে মিজো দুর্বৃত্তদের  মার্বেল গুলিতে আহত হয়ে শিলচর মেডিক্যাল কলেজে ভর্তি হয়েছেন দৈনিক খবর আমাদের পত্রিকার শিলচরের প্রতিনিধি বিবেকানন্দ দাস।এদিকে প্রাপ্ত খবরে জানা গেছে যে মিজো দুর্বৃত্তরা কাছাড়ের জেলাশাসকের গাড়িতে ব্যাপক ভাঙ্গচুর চালায়। ঘটনার খবর পেয়ে হাইলাকান্দির পুলিশ সুপার ডক্টর রমনদীপ কৌর পুলিশ এবং সিআরপিএফের বিশাল বাহিনী নিয়ে এদিনই সন্ধ্যায় ঘটনাস্থলে ছুটে যান। খবর পেয়ে গৌহাটি থেকে ছুটে আসেন রাজ্যের মন্ত্রী পিযুষ হাজারিকা, শিলচরের বিধায়ক দ্বিপায়ন চক্রবর্তী,লক্ষীপুরের বিধায়ক কৌশিক রাই,সোনাই প্রাক্তন বিধায়ক আমিনুল হক লস্কর এবং অন্যান্য নেতারা। মিজো দুর্বৃত্তদর গুলিতে আহত কাছাড়ের পুলিশ সুপার বৈভব নিম্বলকর,ধলাই থানার ওসি সাহাবুদ্দিন বড়ভুইয়া সহ অন্যান্য আহত পুলিশ কর্মীদের শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে এই ঘটনায় হাইলাকান্দি জেলার বাসিন্দা দুই পুলিশ কর্মীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই পুরো হাইলাকান্দি জেলা জুড়ে শোকের ছায়া নেমে এসেছে।

LEAVE A COMMENT

Comment