প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘরের‌ অর্ধ-সমাপ্ত কাজকে সম্পন্ন করার দাবি জানাল বেঙ্গলি স্টুডেন্টস ইউথ ফোরামের কেন্দ্রীয় কমিটি।

প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘরের‌ অর্ধ-সমাপ্ত কাজকে সম্পন্ন করার দাবি জানাল বেঙ্গলি স্টুডেন্টস ইউথ ফোরামের কেন্দ্রীয় কমিটি।

দাবি পূরণ না হলে আন্দোলনে যাওয়ার হুমকি।

‌প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘরের‌ অর্ধ-সমাপ্ত কাজকে সম্পন্ন করার দাবি জানাল বেঙ্গলি স্টুডেন্টস ইউথ ফোরামের কেন্দ্রীয় কমিটি। আজ এই উপলক্ষে বেলা একটার সময় রতনপুর রোডস্থিত বি এস ওয়াই এফের কেন্দ্রীয় কমিটির কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে ফোরামের কেন্দ্রীয় সভাপতি আলী হোসেন মীরা বলেন যে হাইলাকান্দি জেলার বিভিন্ন জিপিতে প্রধানমন্ত্রী আবাস যোজনার অধীনের ঘরের কাজ অর্ধ-সমাপ্ত অবস্থায় পড়ে রয়েছে। এতে দীন দরিদ্র মেহনতি মানুষরা অত্যন্ত অসুবিধার সম্মুখীন হচ্ছেন। রাজ্য সরকার কতৃক প্রধানমন্ত্রী আবাস যোজনার অধীনের ঘরের কাজ শুরু হওয়ার কারণে তারা তাদের পুরনো ঘর ভেঙ্গে একচালা ঘর বানিয়ে সেই জায়গায় পি এম ওয়াই এর ঘর বানাতে শুরু করে । কিন্তু ঘরের নির্মাণের অর্ধেক কাজ হয়ে যাওয়ার পর তাদের একাউন্টে পি এম ওয়াই এর ঘর বানানোর বাকি কিস্তির টাকা আর রাজ্য সরকার থেকে আসছে না। প্রকৃত বেনীফিসারীরা এই বিষয়ে এই কাজের দায়িত্বে থাকা গ্ৰাম পঞ্চায়েতের জিপিএসসি বিভাগ এবং ব্লক কার্যালয়ের সঙ্গে যোগাযোগ করলে একটাই উত্তর আসছে ফান্ড নেই। এতে সম্পুর্ণ হাইলাকান্দি জেলার বিভিন্ন জিপিতে থাকা বিশেষ করে দরিদ্র শ্রেণীর প্রকৃত বেনীফিসারীরা অত্যন্ত ক্ষতিগ্ৰস্ত হচ্ছেন। বি এস ওয়াই এফের কেন্দ্রীয় কমিটির সভাপতি আলী হোসেন মীরা ক্ষোভের সঙ্গে জানান যে নতুন ঘর পাওয়ার আসায় তাদের পুরনো ঘর ভেঙ্গে একচালা ঘর বানিয়ে সেই ঘরে তারা ঝড় বৃষ্টিতে থাকতে পারছেন না। এতে তাদের দু:খ দুর্দশা বেড়েই চলেছে। তাই আলী হোসেন মীরা মিডিয়ার মাধ্যমে মুখ্য মন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার নেতৃত্বাধীন বিজেপির রাজ্য সরকার এবং হাইলাকান্দি জেলা প্রশাসনের নিকট এই পি এম ওয়াই এর ঘরের অর্ধ-সমাপ্ত কাজকে অতি সত্ত্বর সম্পন্ন করার দাবি জানান সঙ্গে তিনি জেলার প্রতিটি জিপিতে জবকার্ড হোল্ডারদের বকেয়া পাওয়া বেতন মিটিয়ে দেবার জোরালো দাবি জানান। বি এস ওয়াই এফের কেন্দ্রীয় কমিটির সভাপতি আলী হোসেন মীরা রাজ্য সরকার এবং জেলা প্রশাসনকে দাবি পূরণ না হলে সংগঠনের পক্ষ থেকে আন্দোলনে যাওয়ার হুমকি দেন।

এই সাংবাদিক সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বি এস ওয়াই এফের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মইনুল হক চৌধুরী, জেলা কমিটির সহ-সভাপতি তথা বোয়ালীপার আঞ্চলিক কমিটির সভাপতি কামরুল ইসলাম লস্কর, জেলা কমিটির মুখ্য উপদেষ্টা সিপ্রীয়ান ডায়াস, জেলা কমিটির সহ-সম্পাদক আজহার উদ্দিন লস্কর,আতিক উদ্দিন লস্কর প্রমুখ ব্যাক্তিবর্গ।

LEAVE A COMMENT

Comment