হাইলাকান্দি শহরের ১৪ নং ওয়ার্ড লক্ষীশহর সার্বজনীন ও কালীপূজা কমিটির পক্ষ থেকে উৎসাহ ও উদ্দীপনার ও মাধ্যমে দিপাবলী এবং ও কালীপূজা অনুষ্টিত হচ্ছে।

হাইলাকান্দি শহরের ১৪ নং ওয়ার্ড লক্ষীশহর সার্বজনীন  ও কালীপূজা কমিটির পক্ষ থেকে উৎসাহ ও উদ্দীপনার  ও মাধ্যমে দিপাবলী এবং  ও কালীপূজা  অনুষ্টিত হচ্ছে।

হাইলাকান্দি শহরের ১৪ নং ওয়ার্ড লক্ষীশহর সার্বজনীন ও কালীপূজা কমিটির পক্ষ থেকে উৎসাহ ও উদ্দীপনার ও মাধ্যমে দিপাবলী এবং ও কালীপূজা অনুষ্টিত হচ্ছে।

  লক্ষীশহরহর 14 নং ওয়ার্ডে  পুরাতন মহিলা কলেজের পাশে সার্বজনীন কালী পূজা  কমিটির পক্ষ থেকে মহা ধুমধাম এর সঙ্গে শক্তি মায়ের আরাধনা ও দীপাবলীর আনন্দ-উৎসবে মেতে উঠেন এলাকাবাসীরা পুরুষ,মহিলা, শিশু, বাচ্চা ছেলে ও মেয়েরা। বৃহস্পতিবার সন্ধ্যা ছয় ঘটিকায় ফিতা কেটে পুজো মণ্ডপের অনুষ্ঠানের সূচনা হয়, এটা কাটেন স্থায়ী সভাপতি মনোজ কান্তি দাস,  অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বপন মালাকার, উপেন্দ্র ঘোষ, পঙ্কজ শর্মা মজুমদার, স্বপন শুক্লবৈদ্য, কল্যাণী চক্রবর্তী, জয়দীপ তাঁতি, মনোতোষ চন্দ, বিশাল পাল, সুরজ চক্রবর্তী, স্বপ্না মালাকার, রুপালি দাস, মোহনা দাস সহ অনেক সংখ্যক মহিলা পুরুষ ছেলে ও মেয়েরা।
তারপর প্রদীপ প্রজ্জ্বলন মন্ত্র উচ্চারণ করে কয়েক শত মহিলা পুরুষ ছেলে ও মেয়েরা মিলে নিলে একটি সুন্দর  আলপনার উপর প্রায় পাঁচশত মাটির প্রদীপ প্রজ্জলন করা হয় মাটির প্রদীপ প্রজ্বলন করা হয়। স্বস্তিক চিহ্ন অঙ্কিত আকারে আলপনা একেছেন মনোজ কান্তি দাস, অতিথিরূপে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক সিপ্রিয়ান ডায়াস পূজার আধ্যাত্মিকতা ও আলোর উৎসব এর উৎস নিয়ে বিভিন্ন উপস্থিত দর্শনার্থীদের মধ্যে আলোচনা করলে সুন্দরভাবে এই অনুষ্ঠানে অংশ নেন মনোজ কান্তি দাস, স্বপ্না মালাকার, পূজা মালাকার, কল্যাণী চক্রবর্তী, উপেন্দ্র ঘোষ সহ আরো অনেকে, রাত্রি দশটার ভিতর পূজা সম্পন্ন হয়, তারপর কমিটির কার্যকর্তা কন্টেইনারে করে একে একে সব দর্শনার্থীদের মধ্যে খিচুড়ি প্রসাদ বিতরণ করেন, প্রায় চারশত কনটেইনার বিতরণ করা হয় কন্টেইনার বিতরণ করা হয়, সঙ্গে অন্যান্য কাঁচা ফলের প্রসাদ, কোবিদ প্রটোকল মেনে রাত্রি বারোটার ভিতরে পূজার সব কাজ সম্পন্ন হয়। আজ সন্ধ্যা ছয় ঘটিকায় হইতে দর্শনার্থীদের মধ্যে লাড্ডু প্রসাদ বিতরণ করা হবে।

LEAVE A COMMENT

Comment