'প্রতিটি সফল পুরুষের পেছনে একজন নারীর হাত থাকে'। Ola, Flipkart-সহ একাধিক সংস্থার মালিকদের পিছনেও রয়েছে তাঁদের সঙ্গীর ত্যাগ ও উৎসাহ।

'প্রতিটি সফল পুরুষের পেছনে একজন নারীর হাত থাকে'। Ola, Flipkart-সহ একাধিক সংস্থার মালিকদের পিছনেও রয়েছে তাঁদের সঙ্গীর ত্যাগ ও উৎসাহ।

কেউ চিকিৎসক, কেউ মার্কেটিং ম্যানেজার! Ola, Flipkart মালিকদের 'গ্ল্যামারাস' স্ত্রীদের চেনেন?

বর্তমানে বহু ব্যবসায়ীই দেশে সাফল্যের শিখরে পৌঁছে গিয়েছে। এদের মধ্যে কয়েকটি সংস্থা অত্যন্ত জনপ্রিয় হয়ে সাধারণ মানুষের দৈনন্দিন জীবনের সঙ্গে ওতপ্রোত ভাবে জড়িয়ে পড়েছে। কিন্তু এই সংস্থাগুলির মধ্যে বেশিরভাগই শুরু হয়েছিল, একটি স্টার্ট আপ সংস্থা হিসেবে। বলা হয় 'প্রতিটি সফল পুরুষের পেছনে একজন নারীর হাত থাকে'। Ola, Flipkart-সহ একাধিক সংস্থার মালিকদের পিছনেও রয়েছে তাঁদের সঙ্গীর ত্যাগ ও উৎসাহ।প্রথমেই ধরে নেওয়া যাক Micromax কোম্পানিকে। বর্তমানে রেড-মি, রিয়েল-মির দাপট থাকলেও একসময় ভারতবাসীকে অ্যান্ড্রয়েডের সঙ্গে পরিচয় করিয়েছিল মাইক্রোম্যাক্স-ই। এই কোম্পানির কো-ফাউন্ডার Rahul Sharma 2016 সালে Asin Thottumkal-কে বিয়ে করেন। দক্ষিণী সিনেমায় অভিনয় করলেও বলিউডেও তিনি বহু ছবিতে কাজ করেছেন। এর মধ্যে উল্লেখযোগ্য হল, আমির খানের সঙ্গে গজিনি ছবিতে কাজ। তবে বিয়ের পর ধীরে ধীরে বলিউড ছবি থেকে দূরে সরে যেতে শুরু করেন Asin. 

যদি ওলা কোম্পানির কথা ধরা হয়, তবে ওলার কো-ফাউন্ডার হলেন Bhavish Aggarwal। তিনি রাজলক্ষ্মী আগরওয়ালকে বিয়ে করেছেন। বর্তমানে তাঁরা 14 বছরের সুখী দাম্পত্য সময় কাটাচ্ছেন। রাজলক্ষ্মী আগরওয়াল Ernst & Young কোম্পানিতে মার্কেটিং ম্যানেজার হিসেবে কাজ করছেন।

স্ন্যাপডিলের কো-ফাউন্ডার কুনাল বহলের স্ত্রী যশনা দেশ, অ্যামিটি ইউনিভার্সিটি এবং ইনফিনিটি বিজনেস স্কুলের স্নাতক। 2012 সালে স্ন্যাপডিলের কো-ফাউন্ডার যশনা দেশকে বিয়ে করেন। তাঁর তিন বছরের মেয়েও রয়েছে। দেশ candy floss-এর ব্যবসা শুরু করেছিল।

ফ্লিপকার্টের কো-ফাউন্ডার শচীন বনসালের স্ত্রী হলেন প্রিয়া বনসাল। তিনি পেশায় একজন দাঁতের ডাক্তার। তাঁর একটি ডেন্টাল ক্লিনিক আছে। ব্যাঙ্গালোরে তাঁর এই ক্লিনিক রয়েছে।

জোমাটোর ফাউন্ডার দীপিন্দর গোয়েলের স্ত্রীর নাম কাঞ্চন জোশী। কাঞ্চন দীপিন্দরকে নানা কঠিন সময়ে সাপোর্ট করেছে। কাঞ্চন দিল্লি ইউনিভার্সিটির একজন অধ্যাপিকা। 2007 সালে দীপিন্দর ও কাঞ্চনের বিয়ে হয়। তাঁদের এক কন্যা সন্তানও রয়েছে। কাঞ্চনকে খুব বেশি লাইমলাইটে দেখা যায় না।

LEAVE A COMMENT

Comment