উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে মাটিজুরি পাইকান জিপির টেম্পুর বাজারে চরকপূজা সম্পন্ন

উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে মাটিজুরি পাইকান জিপির টেম্পুর বাজারে চরকপূজা সম্পন্ন

উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে মাটিজুরি পাইকান জিপির টেম্পুর বাজারে চরকপূজা সম্পন্ন

প্রতিবছরের মতো এবারও হাইলাকান্দি জেলার মাটিজুরি পাইকান জিপির টেম্পুর বাজারে বিভিন্ন কর্মসূচি এবং খেলাধুলা পূজা অর্চনার মাধ্যমে চরকপূজা সম্পন্ন হয়েছে। এই উপলক্ষে এদিন বুধবার যথারীতি নিয়ম অনুযায়ী চৈত্র পার্বনের চরকপূজা টেম্পুর বাজারের নিকটবর্তী শশ্মান কালীমন্দিরের পাশরর্তী মাঠে আরম্ভ হয় সকাল ১০ টার সময় এবং চলে বিকেল পাঁচটা পর্যন্ত।

এদিন সকাল ১০ টার সময় মাটিজুরি পাইকান জিপির সভাপতি রাজেশ চন্দ্র রায় পূজা অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। জিপি সভাপতি রাজেশ চন্দ্র রায় এদিন এই প্রতিবেদককে জানান যে পূর্বপূরুষদের আমল থেকে চলে আসা এই হিন্দু সম্প্রদায়ের এই চরকপূজায় স্থানীয় লোকেরা হর গৌরী সেজে অবনিব প্রদর্শনীতে নৃত্য করে। এছাড়াও মন্ত্রবলে স্থানীয় যুবক যুবতীরা অলৌকিক পদ্ধতিতে বিভিন্ন ধরনের আশ্চর্যজনক খেলাধুলা প্রদর্শন করেন। এই অনুষ্ঠানে মুখ্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মধ্য হাইলাকান্দির বিজেপির মনোনীত প্রার্থী মিলন দাস মহাশয়।

তিনি এই চরকপূজায় অংশগ্রহণ কারী সাহসী স্থানীয় যুবক যুবতীদের আন্তরিক ধন্যবাদ দেন। চরকপূজার আয়োজক কমিটির সভাপতি তথা মাটিজুরি পাইকান জিপির সভাপতি আরো জানান যে এই টেম্পুর বাজারের আয়োজিত চরকপূজা প্রায় শতাধিক বছর ধরে পরম্পরা অনুসারে চলে আসছে। এদিনের চরকপূজা অনুষ্ঠানে প্রায় পাঁচ হাজার লোকের সমাগম হয়। এই চরকপূজায় উপস্থিত দর্শকদের মধ্যে পূজোর পর মহাপ্রসাদ বিতরণ করা হয়। এই অনুষ্ঠানে এদিন অন্যান্য বিশিষ্টজনদের মধ্যে উপস্থিত ছিলেন হাইলাকান্দি জেলা বিজেপি সাধারণ সম্পাদক স্বপন পাল,হাইলাকান্দি ব্লক মণ্ডল বিজেপি সভাপতি দিপক দাস, সাধারণ সম্পাদক মৃণাল চন্দ, সহ-সাধারণ সম্পাদক পীযুষ কান্তি শর্মা,পাইকান শশ্মান কমিটির কোষাধ্যক্ষ

রূপক দত্ত রাকু প্রমুখ ব্যাক্তিবর্গ। এদিনের চরকপূজা অনুষ্ঠানের সমাপ্তি লগ্নে অনুষ্ঠানকে সাফল্য মন্ডিত করার জন্য উপস্থিত সবাইকে আন্তরিক ধন্যবাদ দেন এবং চরকপূজায় অংশগ্রহণকারী সকল ভক্তদের চাঁদা কালেকশন করে দেন।

LEAVE A COMMENT

Comment