মেঘালয়ের পুলিশের হেফাজতে বদরপুর বিধানসভা সমষ্টির এংলার বাজার জিপির অন্তর্গত আদারকোনার যুবক নিরুপম ধরের অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য।

মেঘালয়ের পুলিশের হেফাজতে বদরপুর বিধানসভা সমষ্টির এংলার বাজার জিপির অন্তর্গত আদারকোনার যুবক নিরুপম ধরের অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য।

পরিকল্পিত হত্যা বলে অভিযোগ নিরুপমের পরিবার সহ এলাকাবাসীর।

- মেঘালয় পুলিশের হেফাজতে বদরপুর বিধানসভা সমষ্টির এংলার বাজার জিপির অন্তর্গত আদারকোনা এলাকার যুবক নিরুপম ধরের (২১) অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য বিরাজ করছে এলাকায়। ঘটনার বিবরণে জানা গেছে যে

বদরপুর বিধানসভা সমষ্টির এংলার বাজার জিপির অন্তর্গত আদারকোনা এলাকার বাসিন্দা জিতেন্দ্র ধর এবং শ্রীমতি বিজলী ধরের পুত্র কর্মসূত্রে মেঘালয়ের শিলেং থাকত। সেখানে ব্যবসায়িক সূত্রে বসবাসরত পশ্চিম বঙ্গের মণ্ডল পরিবারের মেয়ে নন্দিতা মণ্ডলের সঙ্গে নিরুপমের প্রেম পর্ব চলছিল। অবশেষে নিরুপম ধর কিছু দিন পূর্বে নন্দিতা মণ্ডলকে নিয়ে পালিয়ে বিয়ে করে নিজ বাড়ি আদরকোনায় রেখেছিল। কিন্তু মেয়ের পরিবারের লোকেরা কিছুতেই এই বিয়ে মানতে রাজি ছিল না। মেয়ের পরিবারের লোকেরা শিলং থানায় নিরুপম ধরের বিরুদ্ধে একটি অপহরণ সংক্রান্ত মামলা দায়ের করেন। এই মামলার পরিপ্রেক্ষিতে মেঘালয় পুলিশ করিমগঞ্জ জেলার কালীগঞ্জ পুলিশ ফাঁড়ির পুলিশের সহযোগে নিরুপম ধরে এবং তার স্ত্রী নন্দিতা মণ্ডলকে ধরে শিলং নিয়ে যায়। সেখানে মেঘালয় পুলিশের হেফাজতে থাকা কোয়ারাইন্টাইন সেন্টারে নিরুপম ধরের অস্বাভাবিক মৃত্যু হয়। বদরপুর থানার ওসি ইন্সপেক্টর বিপিন বরা আজ এই প্রতিবেদককে জানান যে শিলেং নিরুপম ধরের ময়নাতদন্তের পর তার মৃতদেহকে সোমবার রাত ২.৩০ মিনিটে মেঘালয় পুলিশ বদরপুর পুলিশের কাছে হস্তান্তর করে। বদরপুর থানার ওসি বিপিন বরা জানান যে মেঘালয় পুলিশ এই ঘটনাকে একটি সোসাইট রিপোর্ট বলে বদরপুর পুলিশের কাছে জমা দিয়েছে। যদিও মেঘালয় পুলিশ বদরপুর পুলিশের কাছে এই ঘটনার পরিপ্রেক্ষিতে একটি আত্মহত্যার রিপোর্ট বলে জমা দিয়েছেন। কিন্তু নিরুপমের পরিবার এবং আদরকোনা এলাকার গ্ৰামবাসীরা যেহেতু মেঘালয় পুলিশ নিরুপমের মৃতদেহের কাছ থেকে কোন সোসাইট নোট দেখাতে পারেনি সেহেতু এটিকে একটি পরিকল্পিত খুনের ঘটনা বলে অভিযোগ করেছেন।

হতভাগ্য যুবক নিরুপমের পরিবার লোকেরা এবং এলাকার গ্ৰামবাসীরা অভিযোগ করে বলেন যে মেঘালয় পুলিশের সহযোগিতায় মেয়ের পরিবারের লোকেরা নিরুপমকে পরিকল্পিত ভাবে হত্যা করেছে। আজ বদরপুর পুলিশ নিরুপম ধরের মৃতদেহকে তার পরিবারের হাতে তুলে দিতে চাইলে পরিবারের লোকেরা উপযুক্ত ন্যায় না পাওয়া পর্যন্ত মৃতদেহ গ্ৰহন করবে না বলে জানান। পরে বদরপুর থানার ওসি ইন্সপেক্টর বিপিন বরা করিমগঞ্জ পুলিশ প্রশাসনের পক্ষ থেকে এই বিষয়ে উপযুক্ত তদন্তের মাধ্যমে বিহিত ব্যবস্থা গ্ৰহন করা হবে বলে আশ্বাস দেওয়ায় পরিবারের লোকেরা নিরুপমের মৃতদেহকে গ্ৰহন করে নেয়। নিরুপম ধরের পরিবারের লোকেরা এই ঘটনার পরিপ্রেক্ষিতে একটি পরিকল্পিত খুনের মামলা মেঘালয় পুলিশ এবং মেয়ের পরিবারের উপর দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। নিরুপম ধরের পরিবারের লোকেরা এবং আদরকোনা এলাকার সচেতন নাগরিকরা এই বিষয়ে করিমগঞ্জ জেলার উপায়ুক্ত আঙ্গামাতুন এম পি এবং পুলিশ সুপার মায়াঙ্ক কুমারের দৃষ্টি আকর্ষণ করে সুবিচার চেয়েছেন।

LEAVE A COMMENT

Comment